প্রধান মেনু

পিরোজপুরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান কে এম লতীফ ইনস্টিটিউশন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান দক্ষিণ বাংলার ঐতিহ্যবাহী কে এম লতীফ ইনস্টিটিউশন। ২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিষ্ঠানটি জেলা পর্যায়ে এ শ্রেষ্ঠত্ব অর্জন করে। উপজেলা ও জেলা পর্যায়ে ৮টি ইভেন্টের মধ্যে ৬টিতেই সেরা কে এম লতীফ ইনস্টিটিউশন।

এই ৬ টি ইভেন্টের মধ্যে রয়েছে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষার্থী, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক এবং শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ। প্রতিষ্ঠানটির স্কাউট শিক্ষার্থী ও স্কাউট গ্রুপ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত হয়ে এখন জাতীয় পর্যায়ে অংশ গ্রহনের প্রস্তুতি নিয়েছে।

এছাড়াও নাচ, গান, রচনা প্রতিযোগিতা ও বিজ্ঞান মেলাসহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীরা অংশগ্রহণ করে জাতীয় পর্যায়ে কৃতিত্ব অর্জন করেছে। বরিশাল বিভাগে পাবলিক পরীক্ষার পাসের হারেও এগিয়ে রয়েছে বিদ্যালয়টি। রয়েছে সর্বাধিক জিপিএ -৫ পাওয়ার সাফল্য।
দেশের দক্ষিনাঞ্চলের ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানটির নামে ১৬ একর জমি রয়েছে। এর মধ্যে ২ একর জমিতে রয়েছে বিদ্যালয় ক্যাম্পাস। পর্যাপ্ত শ্রেনীকক্ষের পাশাপাশি রয়েছে খেলার মাঠ, দৃষ্টিনন্দন একাডেমিক ভবন, পুকুর ও বিভিন্ন প্রজাতির ফল ও ফুলের গাছ। বৃহৎ আয়তনের জমিতে রয়েছে কে এম লতীফ সুপার মার্কেট। ৫০ জন শিক্ষক কর্মচারী ও ২সহ¯্রাধিক শিক্ষার্থীর।
বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান জানান, বিদ্যালয়টির সাফল্যের পাশাপাশি কিছু সংকটও রয়েছে। বর্তমান সংসদ সদস্য মহোদয় এই প্রতিষ্ঠানেরই প্রাক্তন ছাত্র। তিনি এডহক কমিটির সভাপতি। আমাদের বিশ্বাস, তিনি সকল সংকট কাটিয়ে বিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য রক্ষায় ভুমিকা রাখবেন।

ইসরাত জাহান মমতাজ
মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
০১৭২৬১৮৪০৪৯






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*