প্রধান মেনু

নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন জটিল রোগে আক্রান্ত

আলোরকোল ডেস্ক ।।

ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে তসলিমা নাসরিন লেখেন, ‘অদ্ভুত আমি। কোনও কিছু নিয়ে পাগল হই, দুদিন পর ভুলে যাই। ফুসফুসে কী সব ধরা পড়ছে, দৌঁড়োদৌঁড়ি ডাক্তারের কাছে, একজন নয়, দু’তিনজন স্পেশালিস্টের সঙ্গে মিটিং করা হয়ে গেল। এরপর কী জানি কী নিয়ে ব্যস্ত হয়ে গেলাম, ফুসফুস নিয়ে যে কিছু একটা করতে হবে ভুলেই গেলাম ।

নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন মারাত্মক তিন রোগে আক্রান্ত হয়েছেন।  মঙ্গলবার (১৬এপ্রিল ) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি নিজেই একথা জানান।

ফুসফুস, লিভার ও কিডনি রোগে আক্রান্ত তসলিমা। এ ব্যাপারে এ লেখিকা বলেন, ‘এতই ব্যস্ত থাকতে হয় যে এই তিনটি রোগের চিকিৎসা করাতে ভুলে গেছি।

লিভার কিডনি নিয়েও একই ঘটনা। লিভারে ফ্যাট জমতে জমতে সর্বনাশ হচ্ছে। এ দেশি স্পেশালিস্ট, ও দেশি স্পেশালিস্ট করছি। চরম দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছি। ডাক্তার উপদেশ দিচ্ছেন। খুব মন দিয়ে শুনছি। তারপর মনে নেই ঘুরতে চলে গেলাম, নাকি কিছু লিখতে বা পড়তে শুরু করলাম। লিভার মাথা থেকে চলে গেল। দু তিন বছর আর লিভারের কথা মনেও পড়লো না।

সেদিন কিডনি নিয়েও টেনশনে মরে যাই মরে যাই অবস্থা। সাতদিনে সাতটা ডাক্তার দেখিয়ে ফেললাম। ডাক্তাররা প্রচুর টেস্ট দিয়েছেন করতে। আজ করব কাল করব করতে করতে একসময় ভুলেই গেলাম। এও বছর পার হবে মনে হচ্ছে। দুম করে কবে যে একদিন মরে যাব। দুদিনের জীবন, রোগ শোকের কথা ভুলে থাকাই হয়তো ভালো। উপসর্গ না থাকলে এই সুবিধা। দিব্যি বছরের পর বছর অসুখ বিসুখের কথা না ভেবেই কাটিয়ে দেওয়া যায়।’

(সংবাদটি শেয়ার করুন )





উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*