প্রধান মেনু

নদীতে টাকা ভাসছে-এমন গুজবে অনেকেই ঝাঁপ দিলেন

আলোরকোল ডেস্ক ।।

বগুড়ার করতোয়া নদীতে টাকা ভাসছে-এমন গুজবে নদীতে ঝাঁপ দিয়েছিলেন হানিফ মিয়া নামের এক রিকশাচালক। বহু খুঁজে উদ্ধার করতে পেরেছেন ১০০ টাকার একটি এবং ১০ টাকার চারটি নোট। এ খবরে একে একে ঝাঁপ দেন অনেকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নদীতে অনেকে ঝাঁপ দিলেও টাকা পেয়েছেন মাত্র দুই-তিনজন। আর সব মিলিয়ে এর পরিমাণ ৫০০-৬০০ টাকার বেশি হবে না।

গতকাল সোমবার (১৪ অক্টোবর) রাতে করতোয়া নদীতে এভাবেই ভাসমান টাকার খোঁজে নদীতে নেমে খালি হাতে ফিরে আসেন অনেকে। আর এমন গুজবে উৎসুক জনতার ভিড় জমে নদীর পাড়ে। অনেকেই রাত সাড়ে ১০টা পর্যন্ত সেতুর উপর, আবার কেউ নদীর কিনারে উপস্থিত হয়ে ভিড় জমিয়ে রাখেন।

নদীর পানিতে টাকা ভাসার গুজব মুহূর্তেই ছড়িয়ে পড়ে শহরজুড়ে। ফলে প্রশাসনের কর্মকর্তারা ব্যস্ত হয়ে পড়েন আসল ঘটনা খুঁজে বের করতে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, চেলোপাড়া সেতুর একপাশে কিছু পকেটমার নিয়মিত জুয়া খেলত। পুলিশ তাদের ধাওয়া দিলে হাতে কিছু খুচরা টাকা নিয়েই নদীতে ঝাঁপ দিয়েছিল তারা। এই টাকাগুলো ওই টাকাই হতে পারে, যার পরিমাণ ৫০০ থেকে ৬০০-এর বেশি হবে নয়।

সনাতন চক্রবর্তী আরও জানান, নদীর রেলসেতু ও ফতেহ আলী সেতুর মাঝামাঝিতে বিপুল সংখ্যক উৎসুক জনতা ভিড় করে। সেখানে অনেকেই নদীতে নামে টাকা সংগ্রহ করতে। তবে কত টাকা সেখানে পাওয়া গেছে, তা কেউই বলতে পারেনি।

শহরতলীর নারুলীর মোশারফ হোসেন ও উত্তর চেলোপাড়ার চন্দন জানান, টাকা ভেসে থাকার বিষয়টি ‘কাইল্যা’ নামের স্থানীয় এক ব্যক্তি প্রথমে দেখেন এবং নদী থেকে টাকা সংগ্রহ করে চলে যান। এই খবরে তারাও সেখানে নেমে টাকা সংগ্রহ করেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান জানান, সন্ধ্যার পর ওই এলাকায় পুলিশ অভিযান চালিয়েছে। এ সময় জুয়াড়িরা দৌড়ে পালানোর সময় অথবা কোনো পথচারীর কাছ থেকে অসাবধানতাবশত টাকাগুলো পড়ে থাকতে পারে। তবে টাকার পরিমাণ খুব বেশি নয়। আর টাকা ভাসছে-এটা নিছক গুজব ছাড়া কিছু না।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*