প্রধান মেনু

দুবলাচর এলাকায় অবৈধভাবে ইলিশ ধরার সময় ৪ ট্রলার সহ ৪৪ জেলে আটক

 

শরণখোলা(বাগেরহাট)প্রতিনিধিঃ
পূর্বসুন্দরবনের শরণখোলা রেঞ্জের বঙ্গোপসাগর সংলগ্ন দুবলার চর এলাকার নদ-নদীতে অবৈধভাবে ইলিশ মাছ ধরার অভিযোগে চারটি ট্রলার সহ ৪৪ জেলেকে আটক করেছে বন বিভাগ।সুন্দরবনের পূর্ব বিভাগের ডিএফও মো. বেলায়েত হোসেন বলেন,সাগর সংলগ্ন দুবলার চর এলাকায় পাশ-পারমিট ছাড়া অবৈধ ভাবে মাছ শিকার করছে এমন গোপন সংবাদে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা সামসুল আরেফিনের নেতৃত্বে স্মার্ট টীমের সদস্যরা সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে ৪ ট্রলারসহ ৪৪জেলেকে আটক করে।

পরে ট্রলারে তল্লাশী চালিয়ে বিপুল পরিমাণ ইলিশ ধরার জাল উদ্ধার করা হয়। আটক কৃত ট্রলার গুলি হলো মায়ের দোয়া, মামা-ভাগ্নে, এম ভি তাহিরা-১ ও এমভি ইউছুফ। জেলেদের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানীর বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

এব্যপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা সামসুল আরেফিন জানান, আটককৃত জেলেরা মাছ ধরার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি এবং ট্রলার ও জেলে দুবলা টহল ফাড়ীর জিম্মায় রয়েছে। এদের বিরুদ্ধে বন আইনে সিওআর মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া তিনি আরো জানান, , দীর্ঘদিন ধরে এসব জেলেরা অনুমতি ছাড়াই সরকারের রাজস্ব ফাকি দিয়ে সাগরসহ সুন্দরবনের নদ-নদীতে চুরি করে মাছ ধরে আসছিলো বলে অভিযোগ রয়েছে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*