প্রধান মেনু

সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক আব্দুল্লাহ কাফি

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাচনে সভাপতি মিঠু ও সাধারণ সম্পাদক হাসিব

আলোরকোল ডেস্ক।।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক পদে নুরুল ইসলাম হাসিব নির্বাচিত হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়ের নিজস্ব প্রতিবেদক আব্দুল্লাহ কাফি। গতকাল সকাল ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়।

বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। এক ঘণ্টা বিরতি দিয়ে সন্ধ্যা ৬টা থেকে শুরু হয় ভোট গণনা।?সন্ধ্যা পৌনে ৭টায় নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।

৪৪৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হওয়া নজরুল ইসলাম মিঠুর নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াজ চৌধুরী পেয়েছেন ৩০৪ ভোট। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী পাঁচ প্রার্থীর মধ্যে সাখাওয়াত হোসেন বাদশা পেয়েছেন ২৫৩ ভোট, কবির আহমেদ খান ২৩৬ ভোট ও সৈয়দ শুকুর আলী শুভ ১৯৯ ভোট পেয়েছেন।

সহসভাপতি পদে চার প্রার্থীর মধ্যে সর্বাধিক ৩৮৩ ভোট পেয়েছেন ওসমান গনি বাবুল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশেদুল হক?পেয়েছেন ৩৫৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে পাঁচ প্রার্থীর মধ্যে সর্বাধিক ৫০০ ভোট পেয়েছেন নূরুল ইসলাম হাসিব। মসিউর রহমান খান পেয়েছেন ৩৩৬ ভোট, তোফাজ্জল হোসেন ২৩১ ভোট, মো. মঈন উদ্দিন খান ২২৭ ভোট এবং জামিউল আহসান সিপু ১৪৮ ভোট পেয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর মধ্যে শাহনাজ শারমীন ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী মঈনুল আহসান পেয়েছেন ৫৮৯ ভোট। অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই প্রার্থীর মধ্যে এসএমএ কালাম ৬৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্য প্রার্থী শাহ আলম নূর পেয়েছেন ৫৪১ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ৮৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাইফুল ইসলাম পেয়েছেন ৫৬৫ ভোট।

এ ছাড়া দপ্তর সম্পাদক পদে রফিক রাফি (৭১৫ ভোট), নারীবিষয়ক সম্পাদক পদে তাপসী রাবেয়া আঁখি (৮৫৯), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন (৭২৩ ভোট), ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা (৭২৩ ভোট), সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন (৯৭৩) ও কল্যাণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবলু (৭৮০ ভোট) নির্বাচিত হয়েছেন।

আপ্যায়ন সম্পাদক পদে মুহাম্মাদ আখতারুজ্জামান এবং তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে কামাল মোশারেফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী সদস্য সাতটি পদের বিপরীতে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে সর্বোচ্চ ৮২১ ভোট পেয়েছেন হাসান জাবেদ। এর পর মাহমুদুল হাসান ও সোলাইমান সালমান উভয়ই পেয়েছেন ৭৩৯টি করে ভোট। সুশান্ত কুমার সাহা ৭০১, মো. আল-আমিন ৬৮৬, এসকে রেজা পারভেজ ৬৬৫, মো. তানভীর আহমেদ ৬৪৪, মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ) ৬৪৪ এবং মহসিন বেপারি ৬০১ ভোট পেয়েছেন।

এবার ডিআরইউর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন প্রবীণ সাংবাদিক দি ফিনান্সিয়াল হেরাল্ড সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ। পাঁচ সদস্যের নির্বাচন কমিশনে ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি ও টিভি টুডের এডিটর-ইন-চিফ মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজের সাবেক মহাসচিব এমএ আজিজ, ডিইউজের সাবেক সভাপতি শাহজাহান মিয়া এবং বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*