প্রধান মেনু

“ডাক দিয়ে যাই”এনজিওর কিস্তির টাকা পরিশোধ করেও মামলার আসামী হতদরিদ্র সেলিম

মাসুম বিল্লাহ ।।
বাগেরহাটের শরণখোলায় বেসরকারি সংস্থা (এনজিও) “ডাক দিয়ে যাই” এর ঋণের টাকা পরিশোধ করেও মামলার আসামী হয়েছে হতদরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ী সেলিম হাসান। এছাড়াও হতদরিদ্র সেলিম ছাড়াও বেশ কয়েকজনের কিস্তির অর্থ আত্মসাৎ করে আত্মগোপনে রয়েছে মাঠকর্মী সাইফুল ইসলাম। ঋনের বোঁঝা থেকে দায়মুক্ত সহ ঘটনাটির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে শরণখোলা থানা ও উপজেলা প্রেসক্লাবে পৃথক লিখিত অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ সেলিম হাসান।

লিখিত অভিযোগে সেলিম হাসান জানান, ২০১৯ সালের অক্টোবর মাসে বেসরকারী সংস্থা (এনজিও) ডাক দিয়ে যাই পাশর্^বর্তী মোড়েলগঞ্জ উপজেলার সন্নাসী শাখা হতে ৬০ হাজার টাকা ঋণ গ্রহণ করে এসময় তার কাছ থেকে জামানত স্বরূপ ইসলামী ব্যাংক শরণখোলা শাখার একটি ব্লাঙ্ক চেক নেয়।

পরবর্তীতে বিভিন্ন সময়ে ডাক দিয়ে যাই মাঠকর্মী সাইফুল ইসলামের কাছে পাঁচ কিস্তিতে ৩০ হাজার টাকা পরিশোধ করে। মাঠকর্মী সাইফুল ইসলাম সেলিম এককালীন ৩৭ টাকা পরিশোধ করলে সূদ মওকুফ করা হবে এবং নতুন করে এক লক্ষ টাকা ঋণ পাশ করিয়ে দেয়ার আশ^স দেয়।

সূদ মওকুফের কথা চিন্তা করে এবং নতুন এক লক্ষ টাকার ঋণ গ্রহণের আশায় প্রতিবেশী ব্যবসায়ী মিরাজ মিয়ার নিকট হইতে ধার করে তারই সামনে জনৈক সুজন, সেলিমের পিতা রুস্তুম আলী সহ পাশর্^বর্তী দোকানদার ইব্রাহিম মিয়া ও অন্যান্য স্বাক্ষীদের উপস্থিতিতে ৩৭ হাজার টাকা পরিশোধ করে। পরে খোঁজ নিয়া জানতে পারে মাঠকর্মী সাইফুল ইসলাম বিভিন্ন গ্রাহক ও অফিস হইতে কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করে আত্মগোপনে চলে যান। পরবর্তীতে ডাক দিয়ে যাই অফিসে ম্যানেজার এর নিকট বিষয়টি জানাইলে এবং সহযোগীতা চাইলে তিনি কোন প্রকার সহযোগীতা করেননি। পরে ৪০ হাজার টাকা পাওনা দাবী করিয়া এনজিও থেকে নোটিশ পাঠায় এবং সেলিমের বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা করে।

উপজেলার তালতলী বাজারের ব্যবসায়ী মিরাজ হাওলাদার জানান, তার নিকট থেকে সেলিম ৩৭ হাজার টাকা ধার নিয়ে মিরাজ সহ সেলিমের পিতা রুস্তুম আলী এবং কয়েকজনে সামনে টাকা পরিশোধ করেছেন। পরবর্তীতে শুনি সেলিমের নামে মামলা করা হয়েছে বিষয়টি দুঃখজনক।

এ ব্যাপারে জানতে চাইলে ডাক দিয়ে যাই সন্ন্যাসী শাখা ব্যবস্থাপক মোঃ মোফাজ্জেল হোসেন বলেন, সাইফুলের হিসাবে গড়মিল আছে অসুদপায় অবলম্বনের দায়ে তাকে চাকরীচ্যুত করা হয়েছে। পাওনা টাকার ব্যাপারে সেলিমকে লিগ্যাল নোটিশ করা হলেও তিনি কোন উত্তর দেননি।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*