প্রধান মেনু

চিতলমারীতে দরিদ্র শিক্ষার্থীর পাশে দাড়ালেন শিক্ষকরা

চিতলমারী প্রতিনিধি:
বাগেরহাটের চিতলমারীতে বৈশ্বিক মহামারি করোনা দুর্যোগের কারণে ধান কাটা শ্রমিকের প্রকট সংকট থাকায় এক দরিদ্র শিক্ষার্থীর পাশে দাড়ালেন বিদ্যালয়ের শিক্ষকরা। বৃহস্পতিবার সকাল ৮ টায় নিজেদের হাতে কাস্তে নিয়ে ওই শিক্ষার্থীর ১ বিঘা জমির ধান কেটে তাদের বাড়িতে পৌঁছে দিয়েছেন গরীবপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী ।

উপজেলার গরিবপুর গ্রামের দরিদ্র আনন্দ গাইন জীবিকার প্রয়োজনে এলাকার বাইরে থাকায় তার এক বিঘার জমির ধান পাকলেও শ্রমিক সংকট ও আর্থিক অবস্থা ভাল না থাকায় তারা ধান কাটতে পারছিলেন না। বিষয়টি অনন্ত গাইনের মেয়ে ও গরীবপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনীর শিক্ষার্থী পূজা গাইন তার প্রধান শিক্ষক কিশোর কুমার বালাকে জানালে তিনি স্কুলের শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীদের সাথে ওই শিক্ষার্থীর ধান কেটে ঘরে তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন গরীবপুর মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ভদ্রকান্ত বিশ্বাসসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এ ব্যাপারে গরীবপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর কুমার বালা বলেন, করোনা দুর্যোগের কারণে তাদের কোন শিক্ষার্থীর ধান কাটতে সমস্যা হয় তাহলে বিদ্যালয়ের পক্ষ থেকে ওই শিক্ষার্থীর ধান কাটতে সার্বিক সহযোগিতা করা হবে।

প্রদীপ মন্ডল
চিতলমারী, বাগেরহাট






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*