প্রধান মেনু

চিতলমারীতে করোনা ভাইরাস প্রতিরোধে প্রস্তুত ১০০ শয্যা

চিতলমারী প্রতিনিধি।।
বাগেরহাটের চিতলমারীতে নভেল করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে চিতলমারী উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ইতোমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস আক্রান্ত রোগীকে চিকিৎসা সেবা দেওয়ার জন্য ৫ টি বেড সংরক্ষণ করা হয়েছে। এ ছাড়াও চিতলমারী সরকারি এস এম মডেল উচ্চ বিদ্যালয়ে ১০০ শয্যা বিশিষ্ট করোনা ভাইরাস প্রতিরোধ বিশেষ ইউনিট প্রস্তুতের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্র সূত্র জানায়, করোনা ভাইরাস প্রতিরোধে ইতোমধ্যে জনসচেতনা সৃষ্টির জন্য লিফলেট বিতরণ, মাইকিংসহ বিভিন্ন ধরণের প্রচারণা চালানো হচ্ছে। এছাড়াও করোনা শনাক্তকরণ ও প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের জন্য প্রয়োজনীয় সরঞ্জমাদি সংগ্রহের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,্ সকল ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র, ও ১৯ টি কমিউনিটি ক্লিনিককে সার্বিক সেবা প্রদানের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মামুন হাসান জানান, করোনা প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য ও পরামর্শ প্রদানের জন্য ২৪ ঘন্টা যোগাযোগের হটলাইন খোলা হয়েছে। এ ছাড়াও আইসোলেশন ওয়ার্ডের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম জানান, করোনা ভাইরাস প্রতিরোধে চিতলমারী সরকারি এস এম মডেল উচ্চ বিদ্যালয়ে ১শ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট খোলার কাজ এগিয়ে চলছে। কোন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলে প্রাথমিক ভাবে এ করোনা ইউনিটে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

      রিপোর্ট

   প্রদীপ মন্ডল
চিতলমারী, বাগেরহাট






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*