প্রধান মেনু

চট্টগ্রামে প্রশাসনের আশ্বাসে সন্ধ্যা থেকে প্রতিমা বিসর্জন শুরু, হরতাল প্রত্যাহার

আলোরকোল ডেস্ক।।

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে নির্ধারিত সময়ে প্রতিমা বিসর্জন না দেওয়া হলেও সন্ধ্যার পর থেকে মহানগর এলাকায় পূজা বিসর্জন দেওয়া শুরু হয়েছে। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য।

তিনি বলেন, প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে সন্ধ্যা ৭টা থেকে প্রতিমা বিসর্জন শুরু হয়েছে। এ ছাড়া আগামী কাল শনিবার যে হরতাল ডাকা হয়েছিল তা প্রত্যাহার করা হয়েছে।

এর আগে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে আগামীকাল শনিবার ১২টা পর্যন্ত চট্টগ্রামে হরতালের ডাক দিয়েছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত। এ ছাড়া হামলার প্রতিবাদে প্রতিমা বিসর্জন বন্ধ রাখারও ঘোষণা দেন তিনি।

এদিকে, শুক্রবার দুপুরে আন্দরকিল্লা শাহী মসজিদের সামনে একটি প্রতিবাদ সমাবেশ থেকে একদল লোক পাশের জেএমসেন হল মণ্ডপে ভাঙচুরের চেষ্টা চালায়। এ সময় পেছন থেকে পুলিশ তাদের ধাওয়া দিলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) বিজয় কুমার বসাক বলেন, আন্দরকিল্লার মিছিল থেকে জেএমসেন মণ্ডপে হামলার চেষ্টা করা হলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে ৫০ জনকে আটক করা হয়েছে।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*