প্রধান মেনু

খুলনায় ভারতের মনিপাল হাসপাতালের সেবাকেন্দ্র

আলোরকোল ডেস্ক ।।

দক্ষিণ ভারতের প্রসিদ্ধ এবং দীর্ঘ ৬০ বছরের স্বাস্থ্যসেবা প্রদানকারী মনিপাল হাসপাতালের তথ্যকেন্দ্র এখন খুলনায়। এখন থেকে খুলনা বসেই ভারতের মনিপাল হাসপাতালের চিকিৎসা গ্রহণ করা যাবে।মঙ্গলবার থেকে এ তথ্যকেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।
নগরীর সোনাডাঙ্গা এমএ বারী রোডস্থ কেডিএ আবাসিক এলাকার তৃতীয় ফেজের প্রধান গেটে মনিপাল হাসপাতাল তথ্য ও টেলিমেডিসিন কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা: মনি মোহন সাহা।

মনিপাল হাসপাতালের ইন্টারন্যাশনাল প্যাশেন্ট কেয়ার সার্ভিস’র কনসালটেন্ট খালিদ হাসানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, মনিপাল হাসপাতালের ইন্টারন্যাশনাল মার্কেটিংয়ের কর্পোরেট ম্যানেজার রাম গোপাল বর্ধন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক(আরপি) ডা: শৈলেন্দ্রনাথ বিশ^াস ও সহকারী অধ্যাপক ডা: এসএম তুষার আলম।

খুলনা তথ্য ও টেলিমেডিসিন কেন্দ্রের ম্যানেজার মিলি ঘোষের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, শাহপুর মধুগ্রাম কলেজের অধ্যাপক শহীদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এ তথ্যকেন্দ্রে বসেই টেলিকনফারেন্সের মাধ্যমে ক্যান্সার কেয়ার, নেফ্রোলজি, নিউরোলজি, নিউরো সার্জারী, স্পাইন কেয়ার, অর্থোপেডিক্স, রিউম্যাটোলোজি, পালমনোলজি, গ্যাষ্ট্রোইন্ট্রোলজি এন্ড গেস্ট্রোইনটেস্টিনাল সাইন্স, অবস এন্ড গাইনোকোলোজী, ল্যাপারেস্ক্রোপিক সার্জারীসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেয়া হবে।

এতে অল্প খরচে ভারতীয় বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নেয়া যাবে। এছাড়াও এ তথ্যকেন্দ্রে পাওয়া যাবে ভারতীয় ডাক্তারের এপয়েনমেন্ট, চিকিৎসা খরচের ধারণা, ভিসা সহায়তা, বিমান এবং রেল টিকিট, ভারতে থাকা-খাওয়ার ব্যবস্থা, দোভাষী, মানি এক্সচেঞ্জসহ গাড়ি ও যাতায়াত ব্যবস্থার তথ্য ও সেবা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, এ ধরনের তথ্যকেন্দ্রের মাধ্যমে রোগীরা দালালদের প্রতারণা থেকে রক্ষা পাবে। সেই সাথে কম অর্থ খরচ করে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পাবে বলেও বক্তারা উল্লেখ করেন।






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*