প্রধান মেনু

কালিগঞ্জে সড়কের কালভার্ট ভাঙ্গা, যাত্রী সাধারণের চরম ভোগান্তি

  কালিগঞ্জ (সাতক্ষীরা )প্রতিনিধি ।।

কালিগঞ্জের পল্লীতে সড়কের কালভার্ট ভেঙ্গে দীর্ঘদিন অতিবাহিত হলেও সংস্কারে এগিয়ে আসেনি কেউ। সড়কের যাত্রী সাধারণের চলাচলে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।

  সরেজমিন ও ভুক্তভোগীদের থেকে জানাগেছে, উপজেলার  দক্ষিন শ্রীপুর বেড়াখালি গ্রামের গুরুপদ বিশ্বাসের বাড়ির সামনে  রাস্তার একটি কালভার্টের দুই ধারের  অংশ  ভেঙে যাওয়ার পর দীর্ঘদিন পার হলেও সেটি মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি। ফলে এই রাস্তা দিয়ে ছোটখাটো যানবাহন চলাচল বন্ধ রয়েছে । এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় ৩ ইউনিয়নের  বাসিন্দাদের।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের  বেড়াখালি গ্রামের গুরপদোর বাড়ির কাছে রাস্তার কালভার্টটির দুই ধারের  অংশ  গত জুন মাসে ভেঙে যায়। তবে ,টমটম টলি মোটরসাইকেল চার্জার ভ্যান ছোটখাটো যানবাহন চলাচল করতে পারছেনা ।

ভাঙ্গা  অংশের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকায় বর্তমানে কালভার্টের ওপর দিয়ে  যনবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ওই এলাকার নবীনগর, ফতেপুর ভগবান যশবন্তপুর, বেড়াখালি,সোনাতলা, বিষ্ণুপুর চৌমুহনী হোগলা মুকুন্দপুর গ্রাম সহ প্রায় ৩ টি ইউনিয়নের বাসিন্দা ও স্থানীয় গ্রামবাসীদের  দুর্ভোগ প্রহাতে হচ্ছে।

স্থানীয় ব্যক্তিরা বলছেন, কালভার্টটি ভেঙে যাওয়ায় কারণে স্কুলের ছোট ছোট ছেলে মেয়েদের বেকায়দায় পড়তে হচ্ছে, , কালভার্টটি দীর্ঘদিন থেকে  ভাঙ্গা থাকায় গ্রামবাসিদের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ছাড়া কালভার্টের ওপর অংশ যে টুকু ছাওনি আছে যেকোনো মুহুতে দুর ঘটনা ঘটতে পারে ঝুকি নিয়ে পারাপার হলেও এ রাস্তা দিয়ে চলাচল করা কয়েক হাজার মানুষ তাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র পরিবহন করতে পারছে না।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আহম্মাদ আলি শাহাজী কাছে জানতে চাইলে তিনি প্রতিনিধিকে  বলেন, ‘কালভার্টটি নির্মাণ করার জন্য চেয়ারম্যানসহ আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি।তবে অতি শ্রীঘ্রই ভাঙ্গা কালভার্টটি পুনঃনির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবি জানাই।’






উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*